Home / Uncategorized / আল আকসা মসজিদ ভাঙার দাবি জানাচ্ছে ইয়াহুদিরা

আল আকসা মসজিদ ভাঙার দাবি জানাচ্ছে ইয়াহুদিরা

মুসলিমদের কিবলা এবং ইসলামের তৃতীয় পবিত্রতম স্থান আল আকসা মসজিদ ভেঙে ফেলতে আবারও দাবি তুলেছে ইসরায়েলি বসতিস্থাপনকারী গ্রুপগুলো। তারা বলছে, গাজায় আবাসিক ভবন ভাঙায় খুব একটা কাজ হচ্ছে না। তবে পবিত্র এই মসজিদ ভেঙে ফেললে তাদের উদ্দেশ্য কার্যকর হবে। খবর কুদস নিউজ নেটওয়ার্কের।

বসতি স্থাপনকারী গ্রুপগুলো পবিত্র এই মসজিদকে অব্যাহতভাবে অবরোধ করে রাখার আহ্বান জানিয়েছে। এছাড়া এই মসজিদের কাস্টডিয়ানশিপ জর্ডানের কাছ থেকে নিয়ে ইসরায়েলের তথাকথিক ‘মিনিস্ট্রি অব জুয়িশ রিলিজিওন্সের’ কাছে হস্তান্তর দাবি জানিয়েছে।

ইহুদি বসতিস্থাপনকারীদের এমন দাবির পর ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রণালয় এজন্য দখলদার রাষ্ট্রকে দায় নিতে হবে বলে জানিয়েছে। এছাড়া আরব এবং ইসলামি রাষ্ট্রগুলো এবং আন্তর্জাতিক কমিউনিটিকে ইসরায়েলিদের এমন হুমকিকে গুরুত্ব দিয়ে নেয়ার আহ্বান জানিয়েছে তারা।

মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ইসরায়েলের এমন উস্কানির কারণে দখলদার রাষ্ট্র এবং গাজার প্রতিরোধ আন্দোলন গ্রুপগুলোর মধ্যে যুদ্ধবিরতি সুসংহত করার প্রচেষ্টা ব্যাহত হবে।

উল্লেখ্য, গত ১০ মে গাজা উপত্যকায় ভয়াবহ বিমান হামলা শুরু করে দখলদার ইসরায়েলি বাহিনী। ২১ মে পর্যন্ত চলা এ আগ্রাসনে ৬৯ শিশু ও ৩৯ নারীসহ ২৪৮ ফিলিস্তিনি শহিদ হয়। আহত হয় আরও ১৯১০ ফিলিস্তিনি।

About admin

Check Also

অন’লাইনে শুক্রাণু কিনে ‘ই-বেবি’ জন্ম দিলেন নারী

দ্বিতীয় সন্তান নিতে আগ্রহী হন এক ব্রিটিশ নারী। কিন্তু ৩৩ বছর বয়সী স্টেফনি টেলর নতুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *