Breaking News
Home / আন্তর্জাতিক / আমরা পরাজিত, হিজবুল্লাহ নামলে কীভাবে ঠেকাব: ইসরাইলি

আমরা পরাজিত, হিজবুল্লাহ নামলে কীভাবে ঠেকাব: ইসরাইলি

ইসরাইলের ভবিষ্যতের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে ইসরাইলের অবসরপ্রাপ্ত জেনারেল আইজ্যাক ব্রিক বলেছেন, আমরা গাজা থেকে ক্ষেপণা’স্ত্র আক্রমণ ঠেকাতে ব্যর্থ হয়েছি।

এ অবস্থায় আমরা কীভাবে কয়েকটি ফ্রন্টে একসঙ্গে যুদ্ধ করতে সক্ষম হব? যখন হিজবুল্লাহও যুদ্ধে নামবে তখন আমরা কীভাবে তা মোকাবেলা করব? গাজায় নিজেদের পরাজয়ের কথাও স্বীকার করেছেন তিনি।

ইসরাইলের একটি রেডিওকে দেওয়া সাক্ষাতকারে আইজ্যাক ব্রিক বলেছেন, ইসরাইল হামাসের রকেট ঠেকাতে ব্যর্থ হয়েছে। এবারের যুদ্ধে প্রমাণিত হয়েছে তেল আবিব কয়েকটি ফ্রন্টে একসঙ্গে যুদ্ধ করতে গেলে মহা বিপর্যয়ের মুখে পড়বে।

আইজ্যাক ব্রিক আরও বলেন, গাজায় ইসরাইল জঙ্গিবিমান দিয়ে বো’মা হা’ম’লা করেছে। বিমান হা’ম’লা করে যুদ্ধে বিজয়ী হওয়া যাবে এমন ধারণা পুরোপুরি ভুল। গত ১০ মে গাজা উপত্যকার উপর ইহুদিবাদী ইসরাইলের ভ’য়া’বহ বিমান হা’ম’লা শুরু হয়।

২১ মে পর্যন্ত চলা এ আ’গ্রা’সনে ৬৯ শিশু ও ৩৯ নারীসহ ২৪৮ ফিলিস্তিনি শহীদ হন। আহত হন

আরো ১৯১০ ফিলিস্তিনি। ইসরাইলি আগ্রাসনের মোকাবিলায় দখলীকৃত ভূ’খণ্ডে চার হাজারের বেশি রকেট নিক্ষেপ করে ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলো।

শেষ পর্যন্ত ফিলিস্তিনিদের প্রতিরোধের মধ্যে ২১ মে মিশরের মধ্যস্থতায় যু’দ্ধবিরতি মেনে নিতে বাধ্য হয় ইহু’দিবাদী ইসরাইল।

About admin

Check Also

নির্যাতিত মুসলিম দেশ গুলো উদ্ধার করতে আমরা চরম মূল্য দিতে প্রস্তুত আছি : এরদোগান ‘বিস্তারিত ভিতরে ‘

Binodntimes:গতকাল সুলতান এরদোগান বলেন, আমরা সিরিয়া, লিবিয়া, সোমালিয়া, ফিলিস্তিন, ইরাক, আফগান,বসনিয়া ও সাইপ্রাসে, মিয়ানমার, কাশ্মীর, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *