Breaking News
Home / খেলাধুলা / বিশ্বকাপ সুপার লিগের শীর্ষস্থানে বাংলাদেশ

বিশ্বকাপ সুপার লিগের শীর্ষস্থানে বাংলাদেশ

মঙ্গলবার দিনটি যেন বাংলাদেশ ক্রিকেটের জন্য এক মঙ্গলবার্তাই নিয়ে এলো। নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের স্বাদ পেল টাইগাররা। বৃষ্টি আইনে দ্বিতীয় ওয়ানডেতে লঙ্কানদের বিপক্ষে ১০৩ রানের জয় তুলে নিয়েছে তামিম বাহিনী। এই জয়ের সুবাদে বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলেরও শীর্ষে উঠে গেল টাইগাররা।

ক্রিকেটের নিয়ন্তা সংস্থা আইসিসির নিয়ম অনুযায়ী সুপার লিগের সেরা ৮ দল সরাসরি ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ খেলবে। তারই অংশ হিসেবে এর আগে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ ব্যবধানে হারিয়ে ৩০ পয়েন্ট পায় বাংলাদেশ। নিউজিল্যান্ডে গিয়ে ০-৩ ব্যবধানে হারায় নামের পাশে পয়েন্ট যোগ হয়নি। এবার শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শুরুর দুই ম্যাচ জিতে ইতিহাস গড়া সিরিজ জয়ের পাশাপাশি ২০ পয়েন্ট তুলে নিয়েছে বাংলাদেশ দল।

এই জয়ের ফলে ৮ ম্যাচে ৫ জয়ে ৫০ পয়েন্ট নিয়ে টেবিলের চূড়ায় উঠেছে অধিনায়ক তামিম ইকবালের দল। ৯ ম্যাচে ৪ জয়ে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে ইংল্যান্ড। তিন ও চার নম্বরে থাকা পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার সমান ৬ ম্যাচে ৪ জয়ে ৪০ পয়েন্ট। তিন ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে অবস্থান নিউজিল্যান্ডের। পয়েন্ট টেবিলের তলানিতে থাকা শ্রীলঙ্কার ৫ ম্যাচে কোনো জয় নেই।

করোনাক্রান্তি ছাপিয়ে এখনও পুরোদমে ক্রিকেট খেলতে পারছে না দলগুলো। হয়তো এই টেবিলে অচিরেই পরিবর্তন আসবে। তবু সাময়িক এই শ্রেষ্ঠত্বের স্বাদ নিঃসন্দেহে অনুপ্রেরণা যোগাবে ক্রিকেটার-সমর্থকদের।

About admin

Check Also

মেসির গোলের পরও জিততে পারল না আর্জেন্টিনা’ বিস্তারিত ভিতরে’

Binodontimes:লিওনেল মেসি চেষ্টা কম করেননি। নিজে দারুণ ফ্রি-কিকে একটা” গোল করেছেন। আরও গোল করানোর চেষ্টা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *