Breaking News
Home / Uncategorized / পারমাণবিক বোমা ছাড়া সব সূচকে পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ

পারমাণবিক বোমা ছাড়া সব সূচকে পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ

পারমাণবিক বো’মা ছাড়া আর্থ-সামাজিক সব সূচকে পাকি’স্তানকে পেছনে ফেলে দুর্বা’রগতিতে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং স’ড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে দলের তথ্য ও গবেষণা উপ-কমিটির উদ্যোগে ধান’মন্ডি ৩২ নম্ব’রে ‘শেখ হাসিনার চার দশক: বদলে যাওয়া বাংলাদেশের অপ্র’তি’রোধ্য অগ্র’যাত্রা’ শী’র্ষক তথ্য’চিত্র প্রদ’র্শ’নীর ‘উ’দ্বো’ধনী অনু’ষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্ত’ব্য করেন।

তার চলার পথ কখনো পুষ্প বিছানো ছিল না। তবুও তিনি এগিয়ে গেছেন মানুষের মু’ক্তি’র জন্য, অ’বরু’দ্ধ গ’ণত’ন্ত্রকে ফি’রিয়ে আ’নার জন্য। বঙ্গ’বন্ধু কন্যা রাজ’নী’তিকের সী’মানা পেরি’য়ে রাষ্ট্র’না’য়কে রূপা’ন্তর হয়েছেন। সংগ্রা’মী নেতা থেকে তি’নি আজ কাল’জয়ী রাষ্ট্র’নায়ক।

সেতুম’ন্ত্রী রাজ’ধানীর সংসদ ভ’বন এলা’কার সর’কারি বাস’ভবন থে’কে ভি’ডিও কন’ফারে’ন্সের মাধ্য’মে অনু’ষ্ঠানে যু’ক্ত হন। তিনি বলেন, শেখ হাসিনা এক’জন সং’গ্রামী
নেতা থেকে এখন জনপ্রিয় রাজ’নৈতিক ও উন্ন’য়নের নে’তা হিসেবে পরিণত হয়েছেন। তার জন্যই জাতি আজ মু’ক্তি’যু’দ্ধের সঠিক ইতিহাস জানতে পেরেছে।

ওবা’য়দুল কাদের বলেন, শেখ হাসিনা এসেছিলেন বলেই বঙ্গ’বন্ধুর খু’নি’দের ও যু’দ্ধা’পরা’ধীদের বিচা’রের রা’য় কার্য’কর করা হয়েছে, তাই বাংলাদেশ পা’পমুক্ত ও কলং’কমু’ক্ত হয়েছে। শেখ হাসিনার মত নে’তৃত্ব আছে বলেই বাংলাদেশ আজ সীমান্ত ও ছি’টম’হল সমস্যার সমাধান এবং সমু’দ্রসী’মা জয়’লাভ করেছে। গঙ্গা’র নদীর পানি’র ন্যায্য পা’ওনা বুঝে পে’য়েছে। অন্যা’ন্য বি’ষয় নি’য়েও সমাধান হবে।

তিনি বলেন, শেখ হা’সিনা ফি’রে এসে’ছিলেন ব’লেই নি’জস্ব অর্থা’য়নে স্বপ্নে’র পদ্মা’সেতু’র নির্মা’ণ কাজ এখন প্রায় শে’ষের দিকে। পাশাপাশি অন্যান্য মেগা প্রকল্প, বিশে’ষ করে মে’ট্রোরে’লসহ দ’ক্ষিণ এশি’য়ায় প্র’থম নদীর তল’দেশ দিয়ে বঙ্গ’বন্ধু টানেল নি’র্মাণ হচ্ছে।
মহা’কাশ বি’জয়ের কথাও স্ম’রণ করে দিয়ে ওবা’য়দুল কাদের বলেন, বাংলাদেশ আ’জ নিজ’স্ব স্যাটে’লাইট যুগেও প্রবেশ করেছে, যার নেতৃত্বে বঙ্গ’বন্ধু কন্যা শেখ হাসিনা।

পার’মাণ’বিক বো’মা ছাড়া আর্থ-সামাজিক সকল সূচকে পাকিস্তানকে পেছনে ফেলে বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দুর্বা’রগতি’তে। তিনি এসেছিলেন বলেই কলহ-কোন্দলে জর্জরিত আওয়ামী লীগকে ঐক্য’বদ্ধ করে’ছেন এবং
শেখ হাসিনা আজ আও’য়ামী লীগের সভাপতি হিসেবেও চার দশ’ক অতি’ক্রম করেছেন। তিনি আজ আওয়ামী লীগকেও অতিক্রম করেছেন। দেশের মানু’ষের ভালো’বাসায় শেখ হা’সিনা টানা তৃতী’য়বা’রসহ চার বার রা’ষ্ট্রীয় ক্ষম’তায় আছেন।

মানু’ষের জীবন ও জী’বিকার কথা মাথায় রেখে করো’নার এই মহা’মা’রিতে শেখ হাসিনা দেশ’কে স্থি’তি’শীল পর্যায়ে রাখতে পে’রেছেন বলেও জানান তিনি। ওবায়দুল কাদের আরও বলেন, খাদ্য ঘাটতির দেশকে প্রধান’মন্ত্রী শে’খ হাসিনা খাদ্য উ’দ্বৃত্তে’র দেশে পরিণত করেছেন।

আও’য়ামী লীগের উপদেষ্টা পরি’ষদের সদস্য ড. মশি’উর রহমানের সভাপতিত্বে এবং তথ্য ও গবে’ষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদের সঞ্চালনায় ধানমণ্ডি ৩২ নম্বর প্রান্তে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যা’রিস্টার বি’প্লব বড়ুয়াসহ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপকমিটির নেতৃবৃন্দ। সূএঃ যুগান্তর

About admin

Check Also

ডা`কাতির প্রস্তুতিকালে অ`স্ত্রসহ আটক ১৪ রোহিঙ্গা! বিস্তারিত ভিতরে:

Binodontimes: রোহিঙ্গা ক্যাম্পে চলমান বিশেষ অভিযানে হ`ত্যা মামলার ওয়ারেন্টভুক্ত আসামিসহ ডা`কাতির প্রস্তুতি কালে ১৪ জন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *