Breaking News
Home / Uncategorized / ফিলিস্তিন দূতাবাসকে সাইবার সহায়তা দেবে সাইবার ৭১

ফিলিস্তিন দূতাবাসকে সাইবার সহায়তা দেবে সাইবার ৭১

ফিলিস্তিন দূতাবাসকে সাইবার সহায়তা দেবে সাইবার ৭১
ঢাকাস্থ ফিলিস্তিন দূতাবাসকে বিনামূল্যে সাইবার নিরাপত্তা দেবে একটি হ্যাকার সংগঠন। সংগঠনটির নাম ‘সাইবার ৭১’। এটি একটি বাংলাদেশি হ্যাকার সংগঠন।

মঙ্গলবার (১৮ মে) রাতে এক ফেসবুক স্ট্যাটাসে এ বিষয়টি নিশ্চিত করেছেন সাইবার ৭১ এর পরিচালক আব্দুল্লাহ আল জাবের।

তিনি জানান, আমরা কিছু সমস্যা দেখেছি ফিলিস্তিন বাংলাদেশ দূতাবাসের ওয়েবসাইটে। পাশাপাশি তাদের সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট নিয়েও বিভিন্ন রকম বিভ্রান্তি সৃষ্টি করছে একদল অসাধু চক্র।

এ বিষয়ে আমরা সরাসরি তাদের ডেপুটি চিফয়ের সাথে যোগাযোগ করি এবং আলোচনা করি। পরে সাইবার ৭১ নিশ্চিত করে যে সাইবার নিরাপত্তা এবং Embassy এর Website এর সকল সমস্যা তারা ঠিক করে দিবে।

ইসরায়েলের সাবেক যুদ্ধমন্ত্রী এভিগডোর লিবারম্যান প্রধানমন্ত্রী নেতানিয়াহুর তীব্র সমালোচনা করে বলেছেন, হামাসের হামলা মোকাবিলায় যদি ইসরায়েলের এরকম ছন্নছাড়া অবস্থা হয় তাহলে ইরান বা হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে কি হবে?

এভিগডোর লিবারম্যান ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুর সমালোচনা করে আরও বলেন, “নেতানিয়াহু ইসরায়েলি জনগণের সামনে নিজের ভাবমর্যাদা উজ্জ্বল করতে গিয়ে সেনাবাহিনীকে বিপদের মুখে ঠেলে দিয়েছেন। আর এর ফলে হামাসের বিজয়ের সম্ভাবনা তৈরি হয়েছে।”

আয়রন ডোম নামক ইসরায়েলি আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দিয়ে হামাসের সব রকেট ও ক্ষেপণাস্ত্র ঠেকানো সম্ভব হচ্ছে না। এসব হামলার মোকাবিলায় প্রতিরোধ যোদ্ধাদের কোনও ক্ষতি করতে না পারলেও গাজার বেসামরিক অবস্থানে নির্বিচারে বিমান হামলা চালিয়ে অসংখ্য নিরপরাধ ফিলিস্তিনিকে হত্যা করে যাচ্ছে ইসরায়েল।

ফিলিস্তিনের গাজা উপত্যকায় একের পর এক হামলা চালিয়ে যাচ্ছে সন্ত্রাসী ইসরায়েল।
এরই মধ্যে শতাধিক ফিলিস্তিনি মুসলিম জেরুজালেমের নিষ্ঠুরতায় প্রাণ হারিয়েছেন। বিশ্ব নেতারা ইসরায়েলের এই সন্ত্রাসী মনোভাবের প্রতি নিন্দা জানিয়েছেন।

সোচ্ছার হয়েছেন আরও অনেকে। তাদের অন্যতম জার্মানির তুর্কি বংশোদ্ভূত সাবেক মিডফিল্ডার মেসুত ওজিল। বৃহস্পতিবার তিনি মসজিদুল আকসার সামনে তাঁর মাঠে নামার আগে মোনাজাতের ভঙ্গিতে ছবি দিয়ে ঈদের শুভেচ্ছা জানান।
গত বছর ভাইরাল হওয়া ছবিটি নতুন করে পোস্ট করেছেন ওজিল।

প্রার্থনা জানান, ফিলিস্তিনিদের প্রতি। তাঁরা যেন দ্রুত সংকট কাটিয়ে উঠতে পারেন সেই প্রার্থান করেন।
শুক্রবার আরও একটি ছবি নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে শেয়ার দিয়েছেন জার্মানির বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার।
সাবেক রিয়াল মাদ্রিদ ও আর্সেনাল মিডফিল্ডারের দেওয়া ওই ছবিতে দেখা যাচ্ছে, মেসুত ওজিলের জার্সি পরা এক খুদে ভক্ত ইসরায়েল সেনাবাহিনীকে লাল কার্ড দেখেছেন। যার এক হাতে ফুটবল অন্য হারে লাল কার্ড।
একদিন আগে মসজিদুল আকসার সামনে মোনাজাতরত ছবি পোস্ট করেন ওজিল।

ছবিটি অবশ্য এক বছর আগের। গত বছরের ৬ জানুয়ারি বিভিন্ন সংবাদ মাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে খুদে ওই ওজিলের সাহসিকতার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।
নতুন করে ফিলিস্তিনিদের ওপর হামলার সূত্র ধরে ওজিল ছবিটা তার ফেসবুকে শেয়ার দিয়েছেন। ইসরায়েলের প্রতি প্রতিকী লাল কার্ড দেখিয়েছেন।

About admin

Check Also

ক্ষমতা ছাড়ার আগে আরেকটি সঙ্ঘাত চান নেতানিয়াহু ‘বিস্তারিত দেখুন’

ক্ষমতা ছাড়ার শেষ মুহুর্তে এসেও সঙ্ঘাতে জরাতে চান ইসরাইলের প্রধানমন্ত্রী নেতা’নিয়াহু। সে লক্ষ্যেই তিনি কট্টর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *