নরওয়ের চলচ্চিত্র উৎসবে ‘রঙিন ঘুড়ি’ ও ‘ড্রিম লিথ’

Norwayবিনোদন টাইম্‌স ডেস্ক ।। নরওয়ের দক্ষিণ শহর লাঙ্গেসুন্দতে আয়োজিত ‘ইন্টারন্যাশনাল ইয়েথ ফিল্ম ফেস্টিভাল অব লাঙ্গেসুদ’ এর আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশের স্বল্পদৈর্ঘ্য ছবি ‘রঙ্গিন ঘুড়ি’ ও ‘ড্রিম লিথ’। আগামী ৭ জুলাই থেকে ১১ জুলাই পর্যন্ত বসছে এ উৎসবের দ্বিতীয় আসর। বাংলাদেশের সুবিধাবঞ্চিত পথশিশুদের সামাজিক বাস্তবতার উপর নির্মিত ছবি এ দু’টি নির্মাণ করেছেন তরুণ উদীয়মান নির্মাতা জায়েদ সিদ্দিকি। ‘রঙ্গিন ঘুড়ি’ ছবিতে মূল ভুমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী শেলি আহসান ও মেধাবি শিশু অভিনেতা হাবিব আরিন্দা।

অপরদিকে ‘ড্রিম লিথ’-এ মূল চরিত্রে প্রথমবারের মত অভিনয় করেছেন ঐশী এবং কাজী বাপ্পা। ছবি দু’টি নির্মিত হয়েছে ‘হোমো রিফ্লেক্টর প্রোডাকশন্স’-এর ব্যানারে। এর আগে ‘রঙ্গিন ঘুড়ি’ সাতটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত ও প্রতিযোগিতায় আমন্ত্রিত হয়ে তিনটি পুরস্কার অর্জন করে। আর ‘ড্রিম লিথ’ ছবিটিও এখন পর্যন্ত তিনটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত ও প্রতিযোগিতায় আমন্ত্রিত হয়েছে।

তরুণ নির্মাতা জায়েদ সিদ্দিকি বলেন, আমাদের দেশে ছোট ছবি বিভিন্ন কারণে জনপ্রিয় না হলেও বিদেশে তা বড় ছবির মতই জনপ্রিয়। নরওয়ের মতো দেশে আমাদের ছবির প্রদর্শনী এবং আমন্ত্রণ আমাদের জন্য অনেক সম্মানের। এছাড়া ছবির কলাকুশলীদের জন্যও এটি অনুপ্রেরনার। তিনি আশা প্রকাশ করে আরো বলেন, আমাদের দেশেও বেশি করে স্বল্পদৈর্ঘ্য ছবি প্রদর্শনীর ব্যবস্থা করা গেলে অনেক জনপ্রিয় হয়ে উঠবে।

পোস্টটি ফেসবুক এ শেয়ার করে অন্যদের জানার সুযোগ দিন। পোস্ট পেতে বিনোদন টাইম্‌স .কম পেইজ এ লাইক দিয়ে অ্যাক্টিভ থাকুন।

( সম্পাদনায়:অনলাইন নিউজরুম এডিটর )

More from my site